আইপিএলের ইতিহাসে সবচেয়ে বড় ছক্কা হাঁকিয়েছেন এই ৫ ব্যাটসম্যান

শুরু হয়েছে বিশ্বের সেরা জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ আইপিএলে। এই টুর্নামেন্টকে আরও বেশি আকর্ষণীয় করে তোলে ব্যাটসম্যানদের হাঁকানো বড় বড় ছক্কাগুলি আর ক্যামেরাম্যান বিভিন্ন ভঙ্গিমার মাধ্যমে তা দর্শকদের সামনে তুলে ধরেন।

বর্তমানে প্রতিটি আইপিএল দলে হার্ডহিটার ব্যাটসম্যান রয়েছে যেমন – আন্দ্রে রাসেল, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, ক্রিস গেইল, এবিডি ভিলিয়ার্স আরো অনেকেই। তবে এদের মধ্যে কেউই এই তালিকায় জায়গা করতে পারেন নি।

তবে আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলের ইতিহাসে সবচেয়ে দীর্ঘ ছক্কা হাঁকিয়েছেন যে ৫ ব্যাটসম্যান। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক :-

৫) রস টেলর: ১১৯ মিটার

আইপিএলের উদ্বোধনী মরসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ব্যাটসম্যান রস টেইলর ডিপ মিড উইকেটের ওপর দিয়ে একটি বিশাল ছক্কা হাঁকিয়ে ছিলেন চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার জ্যাকব ওরামের বলে।

তিন নম্বরে ব্যাট করতে নেমে চতুর্থ ওভারে এই ছক্কাটি মারেন। শেষ পর্যন্ত তিনি ৩৪ বলে ৫৩ রান করেন, যার মধ্যে ছিল তিনটি চার ও তিনটি ছক্কা।

৪) রবিন উথাপ্পা: ১২০ মিটার

আইপিএলে সবচেয়ে বেশি ছক্কা মারার তালিকায় ১১ নম্বরে থাকা রবিন উথাপ্পাও আইপিএলের দীর্ঘতম ছক্কার তালিকায় স্থান পেয়েছেন।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলতে গিয়ে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ১২০ মিটারের একটি বিশাল ছক্কা হাঁকিয়েছিলেন।

৩) অ্যাডাম গিলক্রিস্ট: ১২২ মিটার

কিংস ইলেভেন পাঞ্জাবের প্রাক্তন অধিনায়ক অ্যাডাম গিলক্রিস্ট আইপিএলের ইতিহাসের তৃতীয় দীর্ঘতম ছক্কা হাঁকিয়েছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স

ব্যাঙ্গালোরের পেসার চার্ল ল্যাঙ্গভেল্টের বলে মিড উইকেটের ওপর দিয়ে ১২২ মিটারের ছক্কা মারেন। সেই ম্যাচে তিনি মোট ৯টি ছক্কার সাহায্যে ৫৫ বলে ১০৬ রান করেছিলেন।

২) প্রবীন কুমার: ১২৪ মিটার

যদিও আপনারা এই তালিকায় কিংস ইলেভেনের প্রাক্তন পেসার প্রবীণ কুমারের নাম আশা করেননি। তবে আপনাকে আরও অবাক করবে তিনি মুম্বই ইন্ডিয়ান্সের ফাস্ট বোলার সর্বোচ্চ উইকেট শিকারী লাসিথ মালিঙ্গার বলে ১২৪ মিটার ছক্কা হাঁকিয়েছিলেন।

১) অ্যালবি মরকেল: ১২৫ মিটার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে দীর্ঘতম ছক্কা হাঁকিয়েছেন চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার অ্যালবি মরকেল। আইপিএলের প্রথম মরসুমে ডেকান চার্জার্সের স্পিনার প্রজ্ঞান ওঝার বলে তিনি ১২৫ মিটার ছক্কা মারেন। শেষ পর্যন্ত ১৯ বলে ২৯* রানে অপরাজিত থাকেন, যার মধ্যে ছিল একটি চার ও দুটি ছক্কা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*