বিরল ঘটনা, একটি বড় পাখি আস্ত গিলে খাচ্ছে মাকড়শা, ভিডিও ভাইরাল

সোশ্যাল মিডিয়ায় নিত্যদিন ভাইরাল হয়ে থাকে বহু অদ্ভুত জিনিস। বর্তমানে প্রতিনিয়তই বিভিন্ন প্রান্তের বিভিন্ন রোমাঞ্চকর ঘটনা সোশ্যাল মিডিয়ার দৌলতে ভাইরাল হয়। তার কিছু কিছু থাকে মজাদার আবার কোনটা আক’র্ষণীয় কোনোটি বা থাকে গায়ে কাঁটা দেওয়ার মতো ঘটনা।

কিছু ভিডিও দেখে রীতিমত শি’হ’রণ খেলে যায় শ’রীর দিয়ে। এমন কিছু ভিডিও আছে যেগুলি সমস্ত সোশ্যাল মিডিয়া যেমন- ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামে শেয়ার করা হয়। সেইসব ভিডিও দেখে নেটজনতা মন থেকে খুব খুশি হয়ে যায়। সম্প্রতি এমনি এক ভিডিও ভাইরাল হয়েছে।

মাকড়শা অন্যান্য পতঙ্গের মতোই একটি ছোট পতঙ্গ! আজকের এই ভাইরাল ভিডিও দেখার পর সেটা মোটেও মনে হবে না। একটি মাকড়শা একটি আস্ত পাখিকে গিলে খাচ্ছে এটা অনেকেই বিশ্বাস করতে পারবে না। কিন্তু সেটাই হতে দেখা গেল।

তবে এই ভিডিও কিন্তু মজাদার নয়, এই ভিডিও দেখলে আপনার ভ’য় লাগতে পারে কিংবা গা’য়ে কাঁটা দিয়ে উঠতে পারে। ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি বিশালাকৃতি দৈ”ত্যা’কার মাকড়সা একটি পাখিকে গিলে খাচ্ছে।

এই মাকড়সাটির রয়েছে দীর্ঘ ‘পা ও শ’রীর জুড়ে কালো লো”মশ। মাকড়সাটির অ্যাভিকুলারিয়া শ্রেণীর। এই প্রজাতির মাকড়সা টারা’ন্টুলা প্রজাতির অন্তর্গত। মাকড়শা যে এত বড় হতে পারে, তা দেখে নেটিজেন মহলে হইচই পড়েছে বটে।

সাধারণত এই প্রজাতির মাকড়সার বসবাস দক্ষিণ আমেরিকার গ্রীষ্মমন্ডলীয় অঞ্চলে। অ্যাভিকুলারিয়া শ্রেণীর মাকড়সারা গাছ ও গুল্মে বসবাস করে। তাঁদের গোটা শরীর জুড়ে থাকে প’শম। এই বিশালাকৃতি মাকড়সার প্রধান খাদ্য পা’খি ও ইঁ’দুর।

আর সেরকম এক পাখিকে আস্ত গিলে খাচ্ছে মাকড়সা। পা’খির শ’রীর তা ধীরে ধীরে অ’ব’শ করে নিয়ে তা গল’ধকরণ করছে। শিকার ধরে তার সরিয়ে এরা এক ধরণের বি”ষ প্রয়োগ করে যাতে শি’কার এর নড়াচড়া করার শক্তি থাকে না তারপরে এরা গিলে শি’কারকে উদ’রস্ত করে।

ভিডিও

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*