সমালোচকদের দাঁত ভাঙা জবাবে যা বললেন নুসরাত ফারিয়া

মহানবীকে (সা) বিদ্রূপ করে কার্টুন প্রকাশ ও এ ঘটনায় ফরাসি প্রেসিডেন্ট ই’মানুয়েল ম্যাক্রোঁর ইস’লামবিদ্বেষী মন্তব্যের জেরে উত্তাল মু’সলিম বিশ্ব।

দেশে দেশে ফরাসি পণ্য বয়কটের হিড়িক চলছে। বাংলাদেশেও দেখা যাচ্ছে একই চিত্র। সামাজিক যোগাযোগমাধ্যমে হ্যাশট্যাগ বয়কট ফ্রান্স প্রোডাক্ট ট্রেন্ডিং চলছে।

সেই পথ অনুসরণ করে শনিবার ভোরের দিকে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে ফরাসি পণ্য বয়কটের ঘোষণা দেন হালের জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া।

নুসরাত ফারিয়া
শুধু বয়কটই নয়, নিজের ব্যবহৃত ফ্রান্সের তৈরি বিলাসবহুল ঘড়িটিকেও ফেলে দিয়েছেন বলে জানান তিনি। এ স্ট্যাটাসের পর পরই চারিদিক থেকে ইতিবাচক ও নেতিবাচক মন্তব্য আসতে থাকে। নেটিজেনদের থেকে যেমন প্রশংসা পেয়ে যাচ্ছেন তেমনি সমালোচনাতেও ডুবছেন। অবশেষে সেসব সমালোচকদের একহাত নিলেন নুসরাত।

শনিবারই বিকালে ফের আরেকটি স্ট্যাটাস দেন নুসরাত ফারিয়া। সেখানে তিনি লেখেন, কেনো একটি সহ’জ বিষয়কে এতটা জটিল করে তুলতে হবে? যদি কারোর কথা আমা’র অনুভূতিতে আ’ঘাত করে তবে কী’ সেটা জানানোর অধিকার নেই? নাকি অ’ভিনেত্রী বলে আমা’র কোনো মতামতই থাকতে পারে না? আমা’র ধ’র্ম আমা’র বিশ্বা’স এবং আমা’র সহ্যসীমা’র বাইরে চলে যায় এমন কিছু নিয়ে কথা বলার ২০০ ভাগ অধিকার আমা’র আছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*