মার্কিন গায়িকা আরিয়ানা গ্রান্ডে হয়ে উঠলেন শাহরুখ কন্যা সুহানা

মার্কি’ন অভিনে’ত্রী, গা’য়িকা আরি’য়ানা গ্রান্ডে অনুরা’গী’র সংখ্যা গো”টা বিশ্বে কিছু কম নেই। বলি’উড বা’দশা শাহরু’খ কন্যা সুহানা খানও আ’রিয়ানা’র ভক্ত। আর সেকার’ণেই ৩১ অক্টোবর ‘হ্যা’লোইন লুক’ হিসাবে আ’রিয়া’না গ্রা’ন্ডের লুকই বেছে নি’লেন সুহা’না।

আরি’য়ানা গ্রান্ডে’র লু’কে ক্রপ টপ ও শর্ট মিন্ট গ্রিন স্কার্টে দেখা গেল সুহানাকে। নিজের ইনস্টা’গ্রাম স্টো’রিতে সেই ছবি পো’স্ট করেছে’ন তিনি। সুহা’না লি’খেছেন, প্রতি হ্যা’লোইনেই তিনি আ’রিয়ানা সা’জতে চান।

তাঁর এই লুকে নজ’র কা’ড়ছে হেয়ারস্টাইল, যেটি তাঁকে ভিন’টেজ’ লুক দি’য়েছে। গায়ি’কার সাম্প্রতি’ক প্রকা’শিত অ্যা’লবাম ‘পজিশন’-এর লুক’টিই ধার করেছেন সুহানা।’

IPL- এর কারণে সুহা’না তাঁর বা’বা-মা শাহরু-গৌরী সহ গোটা খান পরিবা’রই এই মু’হূর্তে দু’বাইতে রয়েছে। সেখা’নেই হ্যা’লোইন ডে সে’লিব্রে’ট ক’রেছেন তিনি।’

কিন্তু অনে’কেই হয়ত জা’নেন না, হ্যালো’ইন ডে আ’সলে কী? ‘হ্যা’লোইন ডে’ বিষয়টা খা’নিকটা আ’মাদের ভূত চতুদর্শীর মত। হ্যা’লোইন’ বা ‘হ্যালোউইন’ শব্দটি এসে’ছে স্ক’টিশ ভা’ষার শব্দ ‘অল হ্যালোজ’ ইভ থেকে। হ্যা’লোইন ‘শব্দের অর্থ ‘পবিত্র সন্ধ্যা’।

সম’য়ের’ সঙ্গে প’রিবর্তি’ত হয়ে ‘হ্যালো’জ ইভ’ শব্দটি এক সময় ‘হ্যালো’ইন’-এ রূ’পান্তরি’ত হয়েছে।

সুহানা
জামি’নে মুক্ত রিয়া, কী বললেন সুশান্ত সিং রাজপুতের দিদি শ্বেতা? কথিত আছে, অক্টো’বরের ৩১ তা’রিখ মৃ’তে’র দেব’তা নাকি মৃত অ‍া’ত্মা’দের পৃথিবী’তে আহ্বা’ন জানা’ন। ওই’দিন উড়’ন্ত ঝা’ড়ুতে করে হ্যা’লোইন ডাই’নি সারা উড়ে বেড়ায় অ‍াকাশ জু’ড়ে।

কখনও আ’বার সবুজ খরখ’রে দেহে’র ডা’ইনি বুড়ি কড়া নাড়ে কো’নো বা’ড়ির দর’জায়। সেই সব ভূ’ত-প্রে’ত’দের খুশি করতে না পা’রলে তো বি’পদ! আর সে জন্য’ই এই রাতটিতে পালন করা হয় হ্যালোইন উৎসব। ৩১ অ’ক্টোবর রা’তে ভূ’তের মু’খোশ পরে, কিংবা বি’ভিন্ন রকম সেজে লোকজ’ন হ্যা’লোই’নের দিবস পাল’ন করে থাকেন। সাধারণত ইউরোপ ও আ’মেরি’কাতেই এই দি’নটি পা’লিত হয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*