ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি লতিফুর রহমান আর নেই

ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি লতিফুর রহমান মা’রা গেছেন (ইন্না…রাজিউন)। আজ বুধবার (১ জুলাই) দুপুরে তিনি শেষ নিঃশ্বা’স ত্যাগ করেন। বুধবার বেলা দেড়টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রামে নিজ বাড়িতে মা’রা যান তিনি। মৃ’ত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর।

লতিফুর রহমান বার্ধক্যজনিত কারণে মা’রা গেছেন বলে জানা গেছে। তার ম’রদেহ কুমিল্লা থেকে ঢাকায় আনা হচ্ছে। এ তথ্য নিশ্চিত করে তার ব্যক্তিগত সহকারী বলেন, আজ বাদ এশা গুলশানের আজাদ ম’সজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

লতিফুর রহমান ১৯৪৫ সালে জন্মগ্রহণ করেন। তার স্ত্রী’র নাম শাহনাজ রহমান। এই দম্পতির এক ছে’লে আর দুই মেয়ে।

জানা গেছে, তিনি বেশ দীর্ঘদিন ধরেই অ’সুস্থ ছিলেন। শেষ সময়গুলোর বেশিরভাগ সময়ই তিনি কুমিল্লার চৌদ্দগ্রামের বাড়িতে থাকতেন।

৭৫ বছর বয়সী এই ব্যবসায়ী ট্রান্সকম গ্রুপের কর্ণধার। এই গ্রুপ ফাস্টফুড, কোমল পানীয়, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক পণ্য, ওষুধ, সংবাদপত্র, চা শিল্প, বিমা ইত্যাদি ব্যবসায়ের সঙ্গে জ’ড়িত।

ট্রান্সকম গ্রুপ যার উৎপত্তি হয়েছিল চা চাষের মাধ্যমে, এখন বাংলাদেশের অন্যতম একটি বড় করপোরেট প্রতিষ্ঠান, যার রয়েছে ১৬টি কোম্পানি। ১০ হাজার মানুষের কর্মসংস্থান করেছে এ গ্রুপ।

এছাড়াও লতিফুর রহমান নেসলে বাংলাদেশ, হোলসিম বাংলাদেশ এবং ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স ও ইনভেস্টমেন্টের চেয়ারম্যান। তিনি লিন্ডে বাংলাদেশ এবং এনজিও ব্র্যাকের গভর্নিং বোর্ডের পরিচালক। এছাড়া তিনি আইসিসি বাংলাদেশের সহ-সভাপতি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*