একদিনে করো’নায় মৃ’তের সংখ্যায় ফের ঢাকাকে ছাড়ালো চট্টগ্রাম

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ৩ হাজার ৭৭৫ জনের দেহে করো’নাভাই’রাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। একই সময়ে প্রা’ণঘাতী ভাই’রাসটিতে আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন আরও ৪১ জন।

এনিয়ে বাংলাদেশে করো’নায় আ’ক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জন। আর ভাই’রাসটিতে আ’ক্রান্ত হয়ে প্রা’ণহানি হলো মোট ১ হাজার ৮৮৮ জনের।

মা’রা যাওয়া ৪১ জনের মধ্যে ৩৮ জন পুরুষ আর ৩ জন নারী। যারা মা’রা গেছেন, তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন, চট্টগ্রাম বিভাগের ১৭ জন, খুলনা বিভাগের ৫ জন, বরিশাল বিভাগের ৩ জন, সিলেটের ২ জন এবং রংপুরের ১ জন।

৪১ জনের মধ্যে হাসপাতা’লে মা’রা গেছেন ২৩ জন এবং বাড়িতে মা’রা গেছেন ১৮ জন।

বুধবার দুপুরে করো’নাভাই’রাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অ’তিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় ১৭ হাজার ৮৭৫টি নমুনা পরীক্ষা করে ৩ হাজার ৭৭৫ জনের দেহে করো’নাভাই’রাসের সংক্রমণ পাওয়া গেছে।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছেন ২ হাজার ৪৮৪ জন করো’না রোগী। এ নিয়ে মোট ৬২ হাজার ১০২ জন করো’না রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

জুন মাস শুরু হওয়ার পর একদিনেও শনাক্তের সংখ্যা দুই হাজারের নিচে নামেনি বাংলাদেশে আর একটানা মৃ’তের সংখ্যা ৩০ কিংবা তার চেয়েও বেশি।

গত ৮ মা’র্চ বাংলাদেশে প্রথম করো’নাভাই’রাসে আ’ক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মা’র্চ এই ভাই’রাসে আ’ক্রান্ত হয়ে প্রথম মৃ’ত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আ’ক্রান্ত ও মৃ’তের সংখ্যা লাফিয়ে বাড়ছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*