বিয়ের আগের দিন আদরের মে’য়ের পা ধুইয়ে দুধ খেলেন বাবা! আল’তা পায়ের ছাপ নিলেন য’ত্নে, ভাইরাল ভিডিও

বাড়ির চৌ’কাঠ ডি’ঙিয়ে মে’য়েটা যখন পরের বা’ড়ি চলে যাবে, লোকে বলবে এতদিনে নিজে’র ঘরে যাচ্ছে মে’য়ে, বলবে শ্বশু’ড়ের ভিটে’ই মে’য়ে’দের নিজে’র জায়গা,

ঠাকু’র’মশাই গো’ত্রান্ত’র করে দেবেন মন্ত্র পড়ে….কিন্তু বাবা-মায়ে’র বু’কের ভি’তর এক পৃ’থিবী শূন্য’তায় যে হাহা’কার ওঠে তা শুন’তে পায় ক’জন?

সেই ছোট্ট দু’টো হাত-পা, সেই চু’লের বেণী, সেই চু’ড়িদা’রের ওড়না, শাড়ির আঁচল সবটুকু নিয়ে পরম আদরের ধন যখন চিরকালের মতো অন্য সংসারের উদ্দেশ্যে যাত্রা করে তখন নিভৃতে চোখের জল মো’ছা ছাড়া অ’সহায় বাবা-মায়ে’র আর কি’ছুই ক’রার থাকে না ।

সংসারের নিয়ম মানতে সব মে’য়েকেই শ্বশুরবাড়ি পাঠান মা-বাবা । কিন্তু শেষ মু’হূর্তে মনটা ডুকরে ওঠে । নতুন জীবনের সন্ধি’ক্ষণে দাঁড়িয়ে বুকের মধ্যে আশা-নি’রাশা, ভ’য়-স্বপ্নের ক্রমাগত আ’ন্দোলন নিয়ে মে’য়ের চোখের কোনেও জল চিক’চি’কিয়ে ওঠে । না জানি কেমন হবে আ’গামীর দিন’গুলো ।

বিয়ের আগে’র দিন তাই মে’য়েকে এমন যত্ন করে আ’হ্লাদ করার ভিডিও সোশ্যাল মিডিয়ায় দেখে চোখের জল বাঁ’ধ মানছে না নেটি’জেনদের । মুহূ’র্তেই ভাই’রাল হল সেটি । ভিডিওতে দেখা যাচ্ছে, মে’য়েকে পরম আদরে বসিয়ে তাঁর পা প্রথমে জল, পরে দুধ দিয়ে নিজের হাতে ধুইয়ে দিলেন বাবা-মা ।

তো’য়ালে দিয়ে সেই পা মু’ছিয়ে ঢ’কঢক করে খেয়ে নিলেন মে’য়ের পা ধো’য়ানো সেই দুধটুকু । কাঁ’দ’তে কাঁ’দতে বাধা দিতে গেল মে’য়ে । কিন্তু মে’য়ের সেই আ’প’ত্তি’ শুন’লেন না বাবা-মা । এরপর এক’টি বড় পাত্রে আ’লতার মধ্যে মে’য়ের পা দু’খানি রেখে সাদা কাগজে তার ছা’প তু’লে নিলেন । যেন আজী’বন বুকের মধ্যে জ’ড়িয়ে রাখতে পারে’ন সেই স্প’র্শটু’কু ।

দেখুন সেই ভিডিও…

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*