‘বাবু খাইছো’ গেয়ে মা’মলা খেলেন হিরো আলম

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘বাবু খাইছো’ শিরোনামের একটি গান নিয়ে আলোচিত ও সমালোচিত হন হিরো আলম। মৌলিক গানের নাম,

কথা, সুর চুরি ও বিকৃত করার অভিযোগে হিরো আলমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন একই শিরোনামে হিরো আলমেরও আগে গান তৈরি করা সোলস ব্যান্ডের সদস্য মীর মাসুম।

গত ৬ ডিসেম্বর ডিজিটাল সুরক্ষা আইনের ২২-২৩-২৪ ধারায় হিরো আলমের বিরুদ্ধে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে বাদী মীর মাসুমের পক্ষে মামলাটি দায়ের করেন আইনজীবী দিদার-উস-সালাম। এ আইনজীবী জানান, মামলাটি তদন্তের জন্য আদালত সিআইডিতে পাঠিয়েছেন।

এর আগে ‘বাবু খাইছো’ শিরোনামে একটি গান তৈরি করেন মীর ব্রাদার্স। মীর মাসুমের সুরে গানটি গেয়েছেন তারই ছোট ভাই ডিজে মারুফ। গানটি লিখেছেনও মারুফ।

গানটি প্রকাশের দুই মাসের মাথা একই শিরোনামে গান প্রকাশ করেন হিরো আলম। মীর ব্রাদার্সের অভিযোগ- গানটির নাম, চুম্বক অংশ ও সুর হুবহু নকল করেছে হিরো আলম। এরপরই মামলা করলেন মীর মাসুম।

মীর মাসুম বলেন, আমার সৃষ্টিকে চুরি ও বিকৃত হতে দেখলাম। আবার বিকৃত করে তা দিয়ে অর্থ উপার্জনও করছে হিরো আলম। এটাকে চুরি বলাও ঠিক হবে না, বরং এটি ডাকাতি। আমার সঙ্গে যা ঘটেছে তা যেকোনো শিল্পীর জন্য অপমানজনক। আমি তারই বিচার চাই আইন ও রাষ্ট্রের কাছে। আশা করছি, সুবিচার পাবো।

এদিকে হিরো আলম বলছেন, ওরা যে গানটি ছেড়েছে তা নিয়েই প্রচুর সমালোচনা হয়েছে। ওটা কোনো গানের ক্লাসের মধ্যেই পড়ে না। তারপরেও তারা গানটি করেছে। ‘বাবু খাইছো’ শব্দটা ফেসবুকে প্রচলিত শব্দ। সবাই বলে লেখে। ওরা গানের মধ্যে ঢুকিয়ে দিয়েছে বলে ওদের হয়ে গেল? সবার আগে আমার কথা হলো আমি কোনো গায়ক না, আমি শখে গেয়েছি। এতে কারো ক্ষতি হবার কথা না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*